ঘরে বসে নিউজ পোর্টাল থেকে আয় করার সহজ পদ্ধতি

By | March 20, 2021

অনলাইন নিউজ পোর্টাল কি?

অনলাইন নিউজ পোর্টাল হল বিশেষভাবে তৈরি করা ওয়েবসাইট, যেখানে প্রচলিত সংবাদ উৎস্য থেকে তথ্য সংগ্রহ করে তা সংবাদ আকারে প্রকাশ করা হয়। এ তথ্য গুলো আসতে পারে ই মেইল, অনলাইন ফোরাম,সার্চ ইঞ্জিন অথবা সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে।অনলাইন নিউজ পোর্টাল এ ধরণের নিউজ পোর্টালে সংবাদপত্রের মতো কোন পৃষ্ঠাসজ্জা বা পৃষ্ঠার স্থান সংকোচনের প্রয়োজন হয় না। এখানে দৈনিক অসংখ্য সংবাদ প্রকাশ করা যায়। পাঠক তার পছন্দমত সংবাদে ক্লিক করে পড়ে নিতে পারে।

অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট কাদের জন্য উপকারী?

অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট তাদের জন্যই লাভজনক হবে যারা পৃথিবীতে ঘটে যাওয়া প্রতিটি বিষয়ে খোঁজ-খবর রাখতে আনন্দবোধ করে এবং এ সংবাদ অন্যের নিকটে পৌঁছে দেয়াকে নিজের নৈতিক দায়িত্ব মনে করে। অবশ্য অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইটের জন্য লেখার মানও ভালো হওয়া অতি গুরুত্বপূর্ণ বিষয়। তাহলেই এ জাতীয় ওয়েবসাইট আপনার আয়ের মাধ্যম হয়ে আপনাকে সঙ্গ দিবে। চলুন জেনে নেই ঘরে বসে নিউজ পোর্টাল থেকে আয় করার সহজ পদ্ধতি |

অনলাইন নিউজ পোর্টাল থেকে কিভাবে আয় করবেন?

অনলাইন নিউজ পোর্টাল থেকে যায় করার জন্য আপনাকে আপনার ওয়েবসাইটে প্রচুর পরিমানে নিউজ লিখতে হবে। যেমন তেমন নিউজ লিখলে হবে না বরং মানসম্মত ভালো নিউজ চয়েজ করে পোস্ট করতে হবে।

এরপর এবং এর পাশাপাশি আপনার নিউজ লেখার মান খুব ভালো হতে হবে যাতে করে ভিউয়াররা আপনার ওয়েবসাইটে আকৃস্ট হয়। এবং যে নিউজ পাবলিশ করবেন তাতে অবশ্যই সত্যতা থাকতে হবে। আপনি আপনার মন গড়া নিউজ বানিয়ে লিখলে হয়তো প্রথম প্রথম ভিউয়ার আসবে কিন্তু পরে যখন বুঝতে পারবে আপনার নিউজ গুলি ভুঁয়া তখন আপনার ওয়েবসাইটে কেউ ভিসিট করবে না এতে করে আপনারই ক্ষতি হবে। তাই অবশ্যই আপনি যে নিউজটি লিখবেন সেটি ভালো করে বুঝে এবং প্রপার খোজ খবর নিয়ে লিখবেন। প্রথমে আপনার ভিউয়ার কম হলেও যখন আপনার লেখার মান ভালো হবে এবং খবরে সত্যতা থাকলে এমনিতেই আসতে আসতে ভিউয়ার বৃদ্ধি পাবে এবং আপনার ওয়েবসাইট আস্তে আস্তে গ্রো করবে।

যে সকল উপায়ে অনলাইন নিউজ পোর্টাল থেকে যায় করবেন :

যখন আপনি কোনো ননিউজ সাইট যেমন বাংলাদেশ প্রতিদিন, প্রথম আলো ,আমার দেশ ইত্যাদি নিউস পোর্টাল সাইট ভিসিট করবেন , তখন লক্ষ্য করে দেখতে পাবেন একাধিক অ্যাড তাদের ওয়েবসাইট গুলোতে শো করছে মূলত একটি নিউস পোর্টাল ওয়েবসাইটের অধিকাংশ যায় এই এডগুলো থেকেই হয়ে থাকে। তো চলুন দেখে নেই কিভাবে নিউস পোর্টাল ওয়েবসাইট থেকে আর্ন করবেন :

১। ওয়েবসাইটে ” গুগল এডসেন্স ” বিজ্ঞাপন দেখিয়ে : আপনার সাইটে যে কোন বিজ্ঞাপন দেখানোর জন্য প্রধান শর্ত হলো সাইটে ভিসিটর/ট্রাফিক উল্লেখযোগ্য পরিমান থাকতে হবে। তবে গুগল এডসেন্সের কিছু শর্ত রয়েছে ,সেগুলো মেনে যদি আপনি আপনার সাইট পরিচালনা করেন এবং গুগল এডসেন্স আপনার সাইটে বিজ্ঞাপন দেখানোর জন্য এপ্রোভ করে তাহলে গুগল এডসেন্স থেকে খুব সহজে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

২। এড এস্পেস সেল : যখন আপনার ওয়েবসাইটে ট্রাফিক বৃদ্ধি পাবে ,তখন বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রোডাক্ট/সার্ভিস ডাটা মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য আপনার ওয়েবসাইটের খালি স্পেসগুলো এড দেয়ার জন্য ক্রয় করতে চাইবে। তাদের কাছে স্পেস বিক্রি/ভাড়া দিয়ে বিগ এমাউন্ট ইনকাম করতে পারবেন।

৩। ওয়েবসাইটের ট্রাফিক বিক্রি করে : বিভিন্ন কোম্পানি তাদের ওয়েবসাইট ট্রাফিক বৃদ্ধি করার জন্য আপনার সাথে কন্টাক্ট/চুক্তি করবে , যেন আপনার সাইটে তাদের ওয়েবসাইটের লিংক দিয়ে দেন, যেন লোকেরা লিংকটিতে ক্লিক করে তাদের ওয়েবসাইট ভিসিট করে। আর এভাবেই আপনি তাদের থেকে চুক্তি অনুসারে টাকা নিতে পারবেন।

তাছাড়া একটি নিউজ পোর্টাল থেকে আয় করা তুলনা মূলক অন্যান্য সাইট থেকে অনেক সহজতর বিষয় কারণ বিষয় ভিত্তিক ওয়েবসাইট তৈরি করে তাতেনিয়মিত কনটেন্ট আপলোড করে ওয়েবসাইটে ট্রাফিক আনা কিছুটা ডিফিকাল্ট। তবে নিউজপোর্টাল সাইট কন্টেন অনেক থাকে এবং তাতে বিষয়ও অনেক থাকে তাই তাতে লিখা কিছুটা সহজ, তাছাড়া আপডেট নিউস জানার জন্য মানুষের মন উদগ্রীব হয়ে থাকে।

তাই যদি আপনি আপনার নিউজপোর্টাল ওয়েবসাইটে নিয়মিত রিয়েল আপডেট নিউস লেখার মান রক্ষা করে আপলোড করতে পারেন তাহলে খুব অল্প সময়ে সফলতার সাথে আপনি আপনার নিউজপোর্টাল সাইট থেকে ইনকাম করতে পারবেন।

সার সংক্ষেপ কথা হল, আপনার নিউজপোর্টাল ওয়েবসাইটে মানুষ তখনই বার বার আসবে যখন তারা আপনার সাইটে অবস্থান করে স্যাটিসফাইড হবে , আর এটা তখনই সম্ভব যখন আপনার ওয়েবসাইটের লুকিং হবে গর্জিয়াস। এবং তার কনটেন্ট হবে আপডেট এবং মানসম্মত। যাইহোক ওয়েবসাইটের কনটেন্ট আপডেট এবং মানসম্মত হওয়ার বিষয় নির্ভর করবে সম্পূর্ণ আপনার এবং আপনার টিমের উপর, তবে সাইট ,সাইটটির লুকিং/ডিজাইন এবং সিটটি ইউজার ফ্রেন্ডলি হওয়ার বিষয়টি নির্ভর করবে ওয়েব ডেভেলপারের উপর। তাই আপনার নিউজপোর্টাল বেবিসিটটি তৈরি এবং ডিজাইনের জন্য কোনো ওয়েব ডেভেলপমেন্ট কোম্পানির সরণাপর্ণ হতে হবে। যারা আপনাকে আপনার ওয়েবসাইটটি আপনার চাহিদা, প্রয়োজন এবং আপনার পছন্দ অনুযায়ী তৈরী করে দিবে। এমনই সব সার্ভিস নিয়ে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছি আমরা zoom it। আমাদের এক্সপার্ট ডেভেলপার দ্বারা সকল কাজ আঞ্জাম দিয়ে থাকি। ক্লাইন্টের চাহিদা এবং প্রয়োজনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি ।

তাহলে আর দেরি কেন zoom it কোম্পানি সম্পর্কে বিস্তারিত জানতে ভিসিট করুন আমাদের ওয়েবসাইট, দেখুন আমাদের কাজের ডেমোগুলো। আর আরো বিস্তারিত জানতে এই ঠিকানায় যোগাযোগ :01711 432 284 অথবা মেইল করুন info@thezoomit.com

আমাদের সাথে যোগাযোগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *