দোকানের হিসাব রাখার সফটওয়্যার

By | March 23, 2021

পৃথিবীর অগ্রগতির সাথে সাথে মানুষের চাহিদাও দিন দিন বৃদ্ধি। সকলেই হয়ে উঠছে সহজ ও আরাম প্রিয়। আধুনিক এ যুগে মানুষের চাহিদা পূরণে তৈরী হচ্ছে অসংখ কোম্পানি, প্রতিষ্ঠান, এবং শপ সহ আরো অনেক কিছু। মানুষ নিজেদের প্রয়োজন পূরণে কেবল তাদেরকেই সর্বাধিক প্রায়োরিটি দিচ্ছে , যারা সহজে স্বল্প খরচে উৎকৃষ্ট মানের সেবা দিতে পারছে। তাই কোম্পানি ,প্রতিষ্ঠান এবং শপগুলো এমন উপায় খুঁজছে যা তাদের ব্যবসায়িক যাবতীয় হিসাব নিকাশ করে দিবে এবং তাদেরকে অনেকটাই অনেকটাই চিন্তামুক্ত করবে। এবং তাদের প্রাতিষ্ঠানিক ম্যানেজমেন্টের খরচ কমিয়ে দিবে অনেকাংশে। তথ্যপ্রযুক্তি এ ব্যবস্থাকে আরও সহজ করে দিয়েছে।

যেকোনো ব্যবসাতেই কিছু ব্যবসায়িক নিয়ম রয়েছে, যেগুলো মেনে চলতে হয়৷ যেমন কর্মচারী ব্যবস্থাপনা, হিসাব, ক্রেতা, ক্রয়–বিক্রয়, মজুদ ব্যবস্থাপনা, পণ্য প্রস্তুতি ব্যবস্থাপনা, বিক্রয়-বিপণন-পরবর্তী ব্যবস্থাপনা,অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাপনা ইত্যাদি। আর এ কাজগুলোকে সহজ করতে রয়েছে নানা ধরনের সফটওয়্যার। যা বিভিন্ন ধরনের ব্যবসার জন্য দৈনন্দিন ক্রয়-বিক্রয়ের রশিদ তৈরি, কর্মচারী ব্যবস্থাপনা, মজুদ ব্যবস্থাপনা, লাভ-ক্ষতি, দেনা-পাওনার হিসাব রাখার সমাধান দিয়ে থাকে।মূলত এ সফটওয়্যার দ্বারা যে কোন ব্যবসার সব ধরণের রিসোর্স পরিকল্পণা ও ব্যবস্থাপনা করা হয়।

দোকানের হিসাব রাখার সফটওয়্যারটি কাদের প্রয়োজন?

কে না চায়! ঘরে বসে/অফিসে সহজে তার প্রতিষ্ঠান/শপের যাবতীয় কাজ সহজে সম্পন্ন করতে। তাই ব্যবসা অনলাইন ভিত্তিক করা অতিব প্রয়োজনীয় হয়ে পড়েছে। আপনার ব্যবসাকে করুন স্মার্ট ও ডিজিটাল। আপনার ম্যানুফ্যাকচারিং থেকে শুরু করে যেকোন ধরনের ব্যবসা, দোকান, রেস্টুরেন্ট, হোটেল, সুপার শপ, লাইব্রেরি, ইলেক্ট্রনিক শো-রুম, মোবাইল শো-রুম, হার্ডওয়্যার শো-রুম, কম্পিউটার শো-রুম, জেনারেল ষ্টোর, ফিলিং ষ্টেশন সহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য দোকানের হিসাব রাখার সফটওয়্যারটি খুবই জরুরি। এ সফটওয়্যারটি আপনার ব্যবসাকে করবে সহজ ও ঝামেলামুক্ত। সহজেই আপনার ব্যবসার বাই-সেল ও লাভ-ক্ষতির এর হিসাব নিকাশ সফটওয়্যার থেকে বের করতে পারবেন। তেমনি অফিসের ক্ষেত্রে কর্মচারী ব্যবস্থাপনা, হিসাব, ক্রেতা, ক্রয়–বিক্রয়, মজুদ ব্যবস্থাপনা, পণ্য প্রস্তুতি ব্যবস্থাপনা, বিক্রয়-বিপণন-পরবর্তী ব্যবস্থাপনা, অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাপনা ইত্যাদি কাজগুলোকে সহজ করে নিতে পারবেন।তাছাড়া কখনো প্রয়োজনে বাহিরে গেলে দোকান দূরে মনে হবে না। কারণ দোকান আপনার পকেটেই রয়েছে। পুরো সফটওয়্যারটি অনলাইনে থাকায় আপনি পৃথিবীর যেকোন প্রান্ত থেকে পিসি/ল্যাপটপ বা মোবাইল থেকে সফটওয়্যারে লগইন করে আপনার শপ বা প্রতিষ্ঠানের সেলস রিপোর্ট দেখতে পারবেন এবং সফটওয়্যার ম্যানেজ করতে পারবেন। জানতে পারবেন আজ আপনার কি পরিমান সেল হয়েছে, কি পরিমান প্রোডাক্ট স্টকে জমা আছে।

কোথায় পাবেন দোকানের হিসাব রাখার সফটওয়্যারটি ?
বাংলাদেশের অসংখ সফ্টওয়ার ডেভেলপমেন্ট কোম্পানি দীর্ঘদিন যাবৎ দোকানের হিসাব রাখার সফটওয়্যারের সেবা প্রদান করে যাচ্ছে। তারা সকলেই তাদের সফ্টওয়ার ইউজার/ব্যাবহার কারীকে সর্বোৎকৃষ্ট সেবা দানে প্রতিযোগিতা করে আসছে। এ জাতীয় সেরা সার্ভিস দীর্ঘদিন যাবৎ দিয়ে যাচ্ছে zoom it নামক কোম্পানি যা তাদের গ্রাহকদের সর্বাধিক ফিচার সহ উন্নত মানের সেবা দিয়ে আসছে। তাছাড়া তারা তাদের গ্রাহকদের চাহিদা এবং প্রয়োজন পূরণে সদা সচেষ্টবান।

দোকানের হিসাব রাখার সফটওয়্যারটি Zoom IT থেকে কেন নিবেন ?

Zoom IT দোকানের হিসাব রাখার সফটওয়্যারটিতে গ্রহকদের প্রয়োজন পূরণে অসংখ ফিচার দিয়েছে। যেমনঃ

১। এক সেকেন্ডে প্রতিদিনের, মাসের, বছরের লাভের পরিমান জানতে পারবেন। ব্যবসার লাভ লস নিয়ে দুঃশ্চিন্তা করতে হবে না। আয় বুঝে ব্যয় করতে পারবেন।
২।এক সেকেন্ডেই কোন কাষ্টমারের কাছে কত বাকি আছে। ব্যবসায় মোট কত টাকা বাকি আছে জানতে পারবেন।
৩। একজন কাস্টমার কোন তারিখে, কোন পন্য, কত দামে ক্রয় করেছিল, কত টাকা পেমেন্ট করেছে, কত টাকা বাকী ছিল ইত্যাদি জানতে পারবেন।
৪। কোন পন্য বিক্রি থেকে কত টাকা লাভ হয়েছে জানতে পারবেন।
৫। সাপ্লাইয়ারের কাছ থেকে কোন পন্য, কত তারিখে, কত রেটে, কি পরিমান কিনেছেন, কত পরিশোধ করেছেন, কতটাকা ঋণ আছে মাত্র এক সেকেন্ডেই জানতে পারবেন।
৬। স্টকে কোন পন্য কি পরিমান মজুদ আছে মাত্র 1 ক্লিকেই 1 সেকেন্ডেই জানতে পারবেন।
৭। কত টাকার পন্য কিনেছেন এপর্যন্ত কতটাকার পন্য বিক্রয় করেছেন।
৮। অনলাইন /অফলাইন এ আমাদের সফটওয়ার চালাতে পারবেন।
৯। কম্পিউটারে উইন্ডোজ সেটাপ দিলেও সফটওয়ারের বা আপনার ব্যবসায়ের তথ্য নস্ট হবে না।
১০। পজ প্রিন্টার অথবা যেকোন সাধারন প্রিন্টার এর মাধ্যমে রিসিপ্ট প্রিন্ট করে দিতে পারবেন।

এ জাতীয় আরো অনেক ফিচার দিবে zoom it এর দোকানের হিসাব রাখার সফটওয়্যারটি।তাদের সফটওয়ারটির ডেমো দেখতে ক্লিক করুন এখানে। সফটওয়ারটির সম্পর্কে আরো বিস্তারিত জানতে ভিসিট করুন আমাদের ওয়েবসাইটে। মেইল করুন info@thezoomit.com এই ঠিকানায়।অথবা কল করুন এই নাম্বারে +880 1711 432 284 ।

সফটওয়্যার অর্ডার করুন

আরো পড়ুন :

ঘরে বসে নিউজ পোর্টাল থেকে আয় করার সহজ পদ্ধতি

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়?

ই-কমার্স কি এবং ই-কমার্সের সুবিধাগুলো কি কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *